ফুটিয়ে দিলাম ফুল | লিপি আক্তার লিজা | তারেক কক্স

ফুল

ফুটিয়ে দিলাম ফুল

-লিপি আক্তার লিজা


আজ সন্ধ্যায় দূর থেকে
দেখলাম তোর মুখ,
আবছা আলোয় দেখে তবুও
মনে লাগল সুখ।
কত বার যে হাতটা
রেখেছিস আমার হাতে,
মনে হতেই অশ্রু ঝরে
তুই নেই সাথে।
আচ্ছা তুই পিছন ফিরে
পারতিসনা খুঁজতে তাকে,
আজও যে তোর আশায়
প্রভাত সন্ধ্যা ডাকে?
খোলা রিক্সায় তোর কাধে
হাতটা ছিল কার,
যার কাছে আমার প্রেম
মেনেছে আজ হার?
আমার দেয়া জামা পড়ে
গেলি যেদিন রেখে,
বলেছিলি কাটবে সময়
এটা দেখে দেখে।
হাত ঘড়িটাও পড়ে হয়ত
ডাস্টবিনের এক কোণে,
মাস ছয়েক আগে থেকে
সিমটাও নেই ফোনে।
তোর বোনের কাছে চেয়েছিলাম
ফোন নাম্বারটা রোজ,
বলেছিলি তুই নাকি
না দিতে তোর খোঁজ?
শুনলাম সেদিন পেয়ে গেছিস
উপরে উঠার সিঁড়ি,
আজও কি চোখে ধরবে
আমার ভাঙ্গা বাড়ী?
সারা রাত কেঁদেছিলাম
শুনে তোর খবর,
ভেবেছিলাম তোকে দিয়েই
খুড়ে নেব কবর।
কেন জানি বুকে আবার
জাগল একটু আশা,
বলেছিলি ভুলব নারে
তোর এত ভালোবাসা।
একি রঙ্গের কলম আর
খাতায় দুজন লেখতাম,
লেখার ফাঁকে কতবার যে
মুখটা তোর দেখতাম।
মনে আছে দেখেছিল স্যার
দুজনকে এক সাথে,
গাইতে গান চোখ আর
হাত রাখা তোর হাতে?
বলেছিলেন এসব রেখে
পৌঁছ আগে লক্ষ্যে,
সত্যিই যদি ভালোবাস
স্বপ্ন রেখো বক্ষে।
ঠিক তার পরের মাসে
বীমা ভেঙ্গে মোর,
চুপি সারে টাকা গুলো
হাতে দিলাম তোর।
সেদিনও বলিনি
খেয়েছি কত মার,
জীবনের সংগ্রামে
মানিস যদি হার।
একটি বারও মনে হয়নি
টিউশনির টাকায়,
কোচিংয়ে ভর্তি হতে
পাঠিয়ে ছিলাম ঢাকায়?
এত ভালোবেসেও আজ
বুকে জ্বলছে আগুন,
হারিয়ে গেল জীবন থেকে
বসন্তের ফাগুন।
ইচ্ছে ছিল দেখতে আমার
কে সে ভাগ্যবতী,
আমার থেকে যে কেড়ে নিল
জীবন নামের জ্যোতি?
ইচ্ছে করছে জানতে শুধু
এই ছিল ভুল,
মরুভূমি জীবনে তোর

ফুটিয়ে দিলাম ফুল?

Post a Comment

Previous Post Next Post

Contact Form